You are here
Home > জাতীয় > বজ্রপাতে প্রাণ গেল আরও ১৯ জনের, দুই দিনে মোট ৬১ জন

বজ্রপাতে প্রাণ গেল আরও ১৯ জনের, দুই দিনে মোট ৬১ জন

বজ্রপাত

বৃহস্পতিবার ৪২ জনের মৃত্যুর পর শুক্রবারও বজ্রপাতে সারাদেশে ১১ জেলায় আরও ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে বজ্রপাতে মৃতের সংখ্যা বেড়ে দাড়াল ৬১ জনে।

এর মধ্যে নওগাঁ ও রাজবাড়ীতে তিনজন করে এবং চট্টগ্রাম, জয়পুরহাট, গাইবান্ধা ও ঢাকার সাভার-ধামরাইয়ে দুই জন করে মারা গেছেন। সুনামগঞ্জ, চাঁদপুর, মাগুরা, কিশোরগঞ্জ ও গাজীপুরে এক জন করে মোট পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

নওগাঁ: শুক্রবার সকালে নওগাঁর পোরশা, মহাদেবপুর ও আত্রাই উপজেলায় বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিরা হলেন- ইব্রাহিম হোসেন (১৪), শচীন মুহুরী (৪৬) ও জয়নাল উদ্দিন (৬৫)। পোরশা থানার উপ-পরিদর্শক মাহবুব আলম, মহাদেবপুর থানার ওসি সাবের রেজা ও আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাদ্দরুরেজ্জা এ খবর নিশ্চিত করেন।

রাজবাড়ী: বজ্রপাতে রাজবাড়ীর কালুখালী ও গোয়ালন্দ উপজেলায় তিনজনের মৃত্যু হয়েছে। ওই তিনজন হলেন কালুখালী উপজেলার হরিণবাড়িয়া গ্রামের বিল্লাল হোসেন ব্যাপারী (৪০), ভাগলপুর গ্রামের জাহের আলী শেখ (৪৫) ও গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ওমেদ ব্যাপারী পাড়ার সোবহান সরদার (৫০)।

স্থানীয় রতনদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব দে সরকার তথ্যটি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম: চট্টগ্রামে পাহাড়তলীর ফইল্যাতলী বাজার এলাকায় বজ্রপাতে আমজাদ আমিন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ। এছাড়া পতেঙ্গা থানার ১২ নম্বর ঘাট এলাকায় ক্রিকেট খেলার সময় বজ্রপাতে প্রাণ হারায় স্কুলছাত্র গিয়াস উদ্দিন (১৬)। পতেঙ্গা থানার এসআই রাজীব শর্মা এ মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

জয়পুরহাট: জয়পুরহাট সদর ও ক্ষেতলাল উপজেলায় বজ্রপাতে রফিকুল ইসলাম (৩৩) ও মানিক মিয়া (৩৫) নামে দুই শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে নারীসহ আরও দুই জন আহত হন। সংশ্লিষ্ট থানা এ খবর নিশ্চিত করেছে।

গাইবান্ধা: গাইবান্ধা সদর উপজেলায় শুক্রবার বজ্রপাতে সিরাজুল ইসলাম সিরাজ (৬০) ও রেজাউল করিম (৫০) নামে দুই ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার ও সি একেএম মেহেদী হাসান।

সাভার-ধামরাই: ঢাকার সাভার ও ধামরাইয়ে বজ্রপাতে নিহত দুই জন হলেন সাভার পৌর এলাকার ছায়াবীথি মহল্লার বাসিন্দা মন্টু মিয়া (২০) এবং ধামরাই উপজেলার বালিয়া ইউয়নের বাস্তা নয়াচড়া এলাকার আক্কাস আলীর ছেলে মনির হোসেন (১৮)। সাভার মডেল থানার ওসি মো. কামরুজ্জামান ও কাওয়ালীপাড়া ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রাকিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে জগন্নাথপুরের কলকলি ইউনিয়নে বজ্রপাতে আমির উদ্দিন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন জগন্নাথপুর থানার ওসি মোহাম্মদ মুরসালিন।

চাঁদপুর: চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. মামুনুর রশিদ জানান, মেঘনা নদীতে দুপুরে বালুভর্তি কার্গো জাহাজে বজ্রপাতে নবির হোসেন (২৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

মাগুরা: মাগুরা সদর উপজেলার কাপাসহাটী বিকালে বজ্রপাতে তুহিন শেখ (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানান সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত ব্রাদার আব্দুল আজিজ।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার নয়াপাড়া এলাকায় বজ্রপাতে এমরান মিয়ার (২৮) মৃত্যু হয়েছে। ধলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান মবিন বজ্রপাতে একজনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন। এমরান নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গগডা গ্রামের বাসিন্দা। তিনি তাড়াইল উপজেলার ধলা গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে এসেছিলেন।

গাজীপুর: এদিকে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সাটুরিয়া সোলাহাটি এলাকায় শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে বজ্রপাতে অমূল্য সাধু (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

মধ্যপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নাছিম কবির জানান, বিকেল সাড়ে ৩ টার দিকে বৃষ্টি ও সাথে প্রবল বেগে ঝড় শুরু হলে অমূল্য সাধু বাড়ির পাশে গাছের নিচে আম কুড়াতে যায়। এ সময় হঠাৎ বজ্রপাত হলে তার মাথার উপর পড়ে। এতে তার সমস্ত শরীর ঝলসে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

Top