You are here
Home > প্রবাস > মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য সীম ডার্বি’র স্বাস্থ্য বিষয়ক সেমিনার

মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য সীম ডার্বি’র স্বাস্থ্য বিষয়ক সেমিনার

মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য সীম ডার্বি’র স্বাস্থ্য বিষয়ক সেমিনার

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া: ‘স্বাস্থ্যই সকল সুখের মূল’ এই প্রতিপাদ্যে মালয়েশিয়ায় সীম ডার্বি’র উদ্যোগে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আরা দামানসারা মেডিকেল সেন্টারে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে যোগ দেন আরা দামানসারা মেডিকেল সেন্টারের কনসাল্টেন্ট ডক্টর তান কিয়া লিন ও হেড অফ ইমার্জেন্সি ডিপার্টমেন্ট ডক্টর আব্দুল্লাহ আসাদ। দুই ঘন্টা সেমিনারে মানুষের বিভিন্ন রোগ ও তা নিরাময়ের নানা দিক তুলে ধরেন। সেই সাথে কিভাবে সু-স্বাস্থ্য ধরে রাখা যায় তা নিয়ে বিসদ আলোচনা করেন তারা। কথা বলেন সীম ডার্বি আরা দামানসারা মেডিকেল সেন্টারে কম খরচে উন্নত চিকিৎসা সেবা নিয়ে।

প্রবাসী বাংলাদেশী ডাক্তার মিজানুর রহমান জানান মালয়েশিয়ার চিকিৎসা সেবা যে এতো উন্নত তা আমাদের অনেকেরই অজানা। পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় কম খরচে এখানে অত্যাধুনিক সেবা পাওয়া যাচ্ছে। এখানকার উন্নত চিকিৎসা এবং সার্জারির মাধ্যমে এখন অনেক রোগী সম্পূর্ণ সুস্থ। দ্রুতই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে এই হাসপাতালের সুনাম।

মালয়েশিয়ায় উন্নত চিকিৎসা দেয়া হাসপাতাল সীম ডার্বি হাসপাতাল দিনে দিনে বাংলাদেশীদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে । এখানে বাংলাদেশীদের জন্য রয়েছে বিশেষ সেবা। বাংলাদেশ থেকে কোনো রুগী আসতে চাইলে ভিসা প্রসেসিং ও সহযোগীতা করে এ হাসপাতাল কর্তৃপক্ষ।

সেমিনারে যোগ দিতে কুয়ালালামপুর থেকে অর্ধ শতাধিক বাংলাদেশী অংশগ্রহণ করেন। এই সময় উপস্থিত ছিলেন বিসনেস কন্সাল্টান্ট রাশেদ বাদল , মামুনুর রশিদ , রাশিদুল ইসলামসহ আরো অনেকে।

Top