You are here
Home > জাতীয় > সাঁথিয়ার মনমথপুরে নিজামীর দাফন সম্পন্ন

সাঁথিয়ার মনমথপুরে নিজামীর দাফন সম্পন্ন

সাঁথিয়ার মনমথপুরে নিজামীর দাফন সম্পন্ন

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যৃদণ্ড কার্যকর হওয়া জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৭টা ১৮ মিনিটের দিকে পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুর গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

এর আগে সকাল ৭টা ১২ মিনিটের দিকে তার নামাজে জানাজা সম্পন্ন হয়। ইমামতি করেন তার ছেলে ব্যারিস্টার আব্দুল মোমিন। জানাজায় নিজামীর স্বজনরা ছাড়াও স্থানীয় দলীয় নেতাকর্মী অংশ নেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে রাতে তার মরদেহ নিয়ে দুইটি অ্যাম্বুলেন্স ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছয়টি গাড়ি সকাল সাড়ে ৬টার দিকে বাড়ি পৌঁছায়।

এ সময় পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) সিদ্দিকুর রহমান, সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করা হয়। এরপর মরদেহবাহী গাড়ি রাত দেড়টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মনমথপুর গ্রামের উদ্দেশে রওনা হয়।

নিজামীর দাফনকে কেন্দ্র করে তার গ্রাম ও আশপাশের এলাকায় নিরাপত্তার চাদর দিয়ে ঢেকে রাখা হয়। এলাকায় পুলিশ বাহিনীর সঙ্গে র‌্যাব, বিজিবি মোতায়ন রাখা হয়েছে।

Top