You are here
Home > প্রবাস > অহেতুক বিএনপিকে জড়িয়ে অনীল দাস গুপ্তের বক্তব্যে ফ্রান্সে নিন্দার ঝড়

অহেতুক বিএনপিকে জড়িয়ে অনীল দাস গুপ্তের বক্তব্যে ফ্রান্সে নিন্দার ঝড়

মারামরি ও হট্টগোলে পণ্ড ফ্রান্স আওয়ামীলীগের কাউন্সিল, আহত বহু, গ্রেফতার ৩

মোঃ কামরুজ্জামান, ফ্রান্স: ফ্রান্সের রাজধানী প্যারিসে গতকাল রবিবার দিনভর নানা নাটক , নজির বিহীন সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া আর মারামারিতে আওয়ামীলীগের বহু কাঙ্ক্ষিত সম্মেলন পণ্ড হয়ে যাওয়ার পর, সর্ব ইউরোপীয় আওয়ামীলীগের সভাপতি অনিল দাস গুপ্ত  মিডিয়ার কাছে সম্মেলন পণ্ড হওয়ার জন্য  বিএনপি এবং জামায়াতকে দায়ী করে বক্তব্য দেন। বিএনপি বা জামায়াতের কোনো নেতাকর্মী  উক্ত সম্মেলনে উপস্থিত থাকার খবর না থাকায় তার বক্তব্যে ফ্রান্সে নিন্দার ঝড় উঠে।

মূলত সংঘর্ষের সূত্রপাত, সম্মেলনে ফ্রান্স আওয়ামীলীগের  সভাপতি বেনজির আহমেদ সেলিম ও সাধারন সম্পাদক আবুল কাশেম  সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থীদের পরিচয় করিয়ে দেয়ার জন্য মঞ্চে আহবান করলে,সাধারণ সম্পাদক পদপ্রার্থী মহসিন  খান লিটন ও সাধারণ সম্পাদক  দেলোওয়ার হোসেন কয়েছের কর্মী ও সমর্থকরা একযোগে শ্লোগান দিতে থাকলে উভয় দলের কর্মী ও সমর্থকদের মাঝে প্রভাব বিস্তার ও শ্লোগানকে কেন্দ্র করে বাক বিতণ্ডা হয়।

এক পর্যায়ে উত্তেজিত কর্মী ও সমর্থকরা এক পক্ষ অপর পক্ষের  উপর চেয়ার ও পানির বোতল নিক্ষেপ করতে থাকে, এতে  পুরো সম্মেলন স্থল জুড়ে হুড়োহুড়ি শুরু হয় এবং বেশ কয়েকজন আঘাত প্রাপ্ত হয়। উক্ত ঘটনাটি মিডিয়ার কল্যাণে দ্রুত সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে , কিন্তু অনিল দাস গুপ্ত  এমন একটি ঘটনাকে বিএনপি এবং জামায়াতকে দায়ী করে বক্তব্য দেওয়ায় তার তীব্র সমালোচনা করেছে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা। এমনকি  প্রবাসীরা অনিল দাস গুপ্তের বক্তব্যকে একপাঞ্জ করারও দাবী জানিয়েছেন ফ্রান্স আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদকের কাছে।

অপরদিকে, অনিল দাস গুপ্তের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে ফ্রান্স বিএনপির সাংগঠনিক  সম্পাদক জালাল খান এবং ফ্রান্স যুবদলের সাধারণ সপাদক তারেক আহমদ তাজ ।

Top