You are here
Home > সারাদেশ > সাভারে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন ছিনতাই-মারধর

সাভারে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন ছিনতাই-মারধর

সাভারে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন ছিনতাই-মারধর

সাভার উপেজলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইসহ মারধরের ঘটনা ঘটেছে। এ সময় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, গোলাগুলি ও সংঘর্ষের ঘটনায় সাংবাদিকসহ আহত হয়েছেন অন্তত পাঁচজন।

সোমবার দুপুরে সাভার উপজেলা চত্বরে এ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান মোল্লা ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের সরিয়ে দেন। এর কিছুক্ষণ পর প্রতিপক্ষের লোকজন ১৫-২০ রাউন্ড গুলি ছুড়লে যে যার মতো দৌড়ে পালিয়ে যায়। এ সময় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল থেকেই আসন্ন সাভার উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান, সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে আসেন। দুপুর ২টার দিকে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক উপজেলা পরিষদের নির্বাচনে তেঁতুলঝোড়া থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিতে আসেন। এ সময় একই ইউনিয়নের নৌকা সমর্থিত প্রার্থী ফকরুল আলম সমরের পক্ষে উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা তাকে মনোনয়নপত্র জমা দিতে বাধা দেন। কিন্তু নিষেধ না মানায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এমদাদুল হকের মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে তাদের ছিনতাইকারী বলে ধাওয়া দেয়।

এ সময় কয়েক যুবক রাসেল দেওয়ান নামে এমদাদুল হকের একজন সদস্যকে বেধড়ক পিটুনি দিলে তিনি জ্ঞান হারান। মারামারির ঘটনাটি ক্যামেরাবন্দি করায় এস এম সফিক নামে একজন সংবাদকর্মীকে মারধর কর তার ক্যামেরা ও মোবাইল ভেঙে ফেলে হামলাকারীরা।

এদিকে মনোনয়ন জমাদানের সময় ইউনিয়ন সভাপতির ওপর হামলার ঘটনায় সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দারের লোকজন ক্ষিপ্ত হয়ে ১৫-২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এ সময় পুরো উপজেলা চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মনোনয়নপত্র জমা দিতে উপজেলায় আসা উপস্থিত লোকজন ছুটোছুটি শুরু করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান মোল্যা বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কোনো সমস্যা নাই। এখনো যে কোনো প্রার্থী ইচ্ছে করলেই মনোনয়ন জমা দিতে পারবে।’

এ ছাড়া যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

Top