You are here
Home > ঢাকার খবর > ডিজেআইটি থেকে প্রশিক্ষণ নিয়ে ১০ বাংলাদেশীর জাপান গমন

ডিজেআইটি থেকে প্রশিক্ষণ নিয়ে ১০ বাংলাদেশীর জাপান গমন

ডিজেআইটি থেকে প্রশিক্ষণ নিয়ে ১০ বাংলাদেশীর জাপান গমন

ড্যাফোডিল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ড্যাফোডিল জাপান আইটি (ডিজেআইটি) থেকে স্বল্পমেয়াদি প্রশিক্ষণ নিয়ে জাপানে কর্মসংস্থান হযেছে ১০ বাংলাদেশীর। গত ৮ মে জাপানের রাজধানী টোকিওতে ডিজেআইটির চেয়ারম্যান মোঃ সবুর খান, ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাজাকি, জাপানি চাকরিদাতা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও ১০ বাংলাদেশী এক পুনর্মিলনী অনুষ্ঠানে মিলিত হন।

এসময় তারা  চাকরির বিভিন্ন অভিজ্ঞতা, প্রয়োজনীয় দক্ষতা এবং  তাদের সন্তষ্টি, বাংলাশেী দক্ষ জনবলের চাহিদাসহ নানা বিষয়ে আলোচনা করেন এবং বাংলাদেশ থেকে কয়েক হাজার তথ্যপ্রযুক্তি পেশাজীবির কর্মসংস্থানের বিষয়ে জাপানীদের আস্থা অর্জনে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানান।

উল্লেখ্য ড্যাফোডিল জাপান আইটি ২ বছর যাবৎ বাংলাদেশী তরুনদের তথ্যপ্রযুক্তি ও জাপানী ভাষায় দক্ষ করে জাপান সহ উন্নত বিশ্বে কর্মসংস্থানের জন্য সহায়তা করে আসছে। তারই অংশ হিসেবে এ ১০ জন বাংলাদেশী তরুন জাপানে কর্মসংস্থান হয়েছে। এরা হলেন আবদুল্লাহ আল মারুফ, আবু সুফিয়ান, সোভন রোজারিও, মো: আবদুর রাফি ইবনে মাহমুদ, সায়েম হোসেন অনিক, ফয়সাল সিদ্দিক, রনি কুমার সাহা, মো: মিরাজ হোসেন, এসএম মাইদুল ইসলাম ও মো: সাজ্জাদ হোসেন।

মোঃ সবুর খান তার প্রতিক্রিয়ায় তথ্য প্রযুক্তি ও জাপানী ভাষা শিক্ষার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন এবং এক্ষেত্রে ডিজেআইটির শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যে তার সন্তষ্টি প্রকাশ করেন এবং এরই ধারাবাহিকতায় জাপানে বিশাল বাংলাদেশী কর্মীবাহিনীর কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বৈদেশিক মুদ্রা করে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন সম্ভব বলে আশা প্রকাশ করেন।

Top