You are here
Home > জাতীয় > ষোড়শ সংশোধনী বাতিলের রায় স্থগিত চেয়ে আবেদন

ষোড়শ সংশোধনী বাতিলের রায় স্থগিত চেয়ে আবেদন

সুপ্রিমকোর্ট

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় স্থগিত চেয়ে সুপ্রিমকোর্টের চেম্বার আদালতে আপিল করেছে রাষ্ট্রপক্ষ। রোববার দুপুরে সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদনটি জমা দেন রাষ্ট্রপক্ষ।

এর আগে গত বৃহস্পতিবার বিচারপতিদের অপসারণক্ষমতা সংসদের হাতে নেয়া সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্টের একটি বৃহত্তর বেঞ্চ। আদালত রায়ে বলেন, বিচারপতি অপসারণের ক্ষমতা সংসদের হাতে নেয়া সংবিধানের সাথে সাংঘর্ষিক। এতে বিচারবিভাগের স্বাধীনতা ক্ষুণ্ণ হবে।

রবিবার দুপুরে সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে এই আবেদন করা হয় বলে নিশ্চিত করেছে অ্যাটর্নি জেনারেল কার্যালয় সূত্র।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রায় ঘোষণার পরে এক প্রতিক্রিয়ায় রায় স্থগিতে আবেদন করার কথা জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এ সময় তিনি বলেন, হাইকোর্ট ষোড়শ সংশোধনীকে অবৈধ ঘোষণা করে যে রায় দিয়েছেন তাতে আমি সংক্ষুব্ধ হয়েছি। রায়ের পর পরই আমরা আদালত থেকে আপিল করার জন্য সরাসরি রায়ের সার্টিফায়েড কপি হাতে পেয়েছি।

একইসঙ্গে রবিবার এই রায়ের কার্যকারিতা স্থগিত চেয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন নিয়ে যাওয়া হবে বলেন তিনি।

Top