You are here
Home > ঢাকার খবর > মিরপুরে হরতালবিরোধী সমাবেশে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১২

মিরপুরে হরতালবিরোধী সমাবেশে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১২

মিরপুরে হরতালবিরোধী সমাবেশে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ১২

ঢাকার মিরপুরে আওয়ামী লীগের হরতালবিরোধী মিছিলে দলটির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক জানিয়েছেন, ছররা গুলিতে আহত মিরপুর থানা আওয়ামী লীগের ১২ নেতাকর্মী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গুলিবিদ্ধরা হলেন- মনোয়ার হোসেন (৩০), শামিম হোসেন (৩২), জাকির হোসেন (২৮), আল-আমানি (২৭), হাবিব (২৫), কোরবান (২৫), আবুল কালাম (৩৪), রাফি (২০), সুজন (২০), শুভ (২০), সবুর আলী (২৪) ও মো. ইব্রাহীম (২৭)।

যুবলীগ নেতা মো. সোয়েব জানান, রবিবার দুপুর ১২টার দিকে সংসদ সদস্য আসলাম উল্লার নেতৃত্বে মিরপুর ১ নম্বর গোল চত্ত্বরে হরতালবিরোধী মিছিল বের হয়। এসময় সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন ও আবুল কাশেম মোল্লার সমর্থকরা তাদের মিছিলে হামলা চালায়। শটগানের গুলিবর্ষণ করে

মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড বহাল থাকার প্রতিবাদে আজ সকাল ছয়টা থেকে কাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত সারা দেশে হরতাল কর্মসূচি দিয়েছে।

হরতালের বিরুদ্ধে আওয়ামী লীগের মহানগরের নেতা-কর্মীরা বিভিন্ন স্থানে অবস্থান গ্রহণ করে।

পুলিশ জানিয়েছে মিরপুর ১ নম্বর গোল চত্বরে সকাল থেকেই ওই এলাকার নেতা-কর্মীরা হরতালবিরোধী কর্মসূচি পালন করছিলেন। সেখানে অবস্থান কর্মসূচিও ছিল তাঁদের।

হরতালবিরোধী মিছিল শুরু হলে অপর একটি পক্ষ মিছিলে হামলা চালায়। এরপর সংঘর্ষ শুরু হয়।

সংসদ সদস্য আসলামুল হক ও সংরক্ষিত আসনের সাংসদ সাবিনা আক্তার তুহিনের সমর্থকদের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে রোববার দুপুরে মিরপুর ১ নম্বরে এই সংঘর্ষ হয় বলে পুলিশ জানিয়েছে।

Top