You are here
Home > প্রবাস > মালয়েশিয়ায় আহসান উল্লাহ মাষ্টারের মৃত্যুবার্ষিকী পালন

মালয়েশিয়ায় আহসান উল্লাহ মাষ্টারের মৃত্যুবার্ষিকী পালন

মালয়েশিয়ায় আহসান উল্লাহ মাষ্টারের মৃত্যুবার্ষিকী পালন

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া: গাজীপুর দুই আসনের সাবেক সংসদ সদস্য শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১২তম শাহাদৎ বার্ষিকী পালন করেছে, জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখা। শনিবার দলটির কেন্দ্রিয় কার্যালয়ে এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সভাপতি নাজমুল ইসলাম বাবুল। আসন গ্রহনের পর অনুষ্ঠানের শুরুতেই শহীদ আহসান উল্লাহ মাষ্টারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম হাওলাদার।

পরে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন স্কুল জীবনে প্রিয় নেতার সান্নিধ্য পাওয়া মালয়েশিয়া শ্রমিকলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম। এসময় আরো বক্তব্য রাখেন, দলটির সিনিয়র সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম, জাকির হোসেন ও যুবলীগের জহিরুল ইসলাম জহির।

বক্তারা শ্রমিক নেতা আহসান উল্লাহ মাষ্টারের জীবন ও তার আদর্শ নিয়ে আলোচন করেন। বলেন, তার দেখানো পথে বঙ্গবন্ধুর স্বহস্তে গড়া জাতীয় শ্রমিকলীগ আজ অন্য উচ্চতায় পৌঁছেছে। আহসান উল্লাহ মাষ্টারের মতো নেতাকে যারা হত্যা করেছিলো তারা কখনই বাংলাদেশের মঙ্গল চায় না বলেও মন্তব্য করেন, মালয়েশিয়া শ্রমিকলীগের নেতারা।

এসময় আরো উপস্থিত ছিলেন, দলটির সহ-সভাপতি রাজীব আহমেদ, যুগ্ন-সাধারণ সম্পাদক আনিস মোল্লা, মাজহারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম, শ্রী সুভাষ, প্রচার সম্পাদক ইমন মহিউদ্দিন, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজীব, হাবিব, আমজাদ হোসেইন, রুমা পাঞ্জাং থেকে আসা জাকির ও সাঈদসহ অনেকে।

Top