You are here
Home > সারাদেশ > শেষ হলো ‘ক্যারিয়ার ফেস্ট চট্টগ্রাম’

শেষ হলো ‘ক্যারিয়ার ফেস্ট চট্টগ্রাম’

শেষ হলো ‘ক্যারিয়ার ফেস্ট চট্টগ্রাম’

অনলাইন জবপোর্টাল জবসবিডি ডট কম ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবার আয়োজন করা হয় ক্যারিয়ার ফেস্ট।

স্থানীয় জিইসি কনভেনশন সেন্টারে ‘ক্যারিয়ার ফেস্ট চটটগ্রাম-২০১৬’ শিরোনামের দুই দিনব্যাপী এই ফেস্ট শনিবার (০৭ মে) শেষ হয়েছে।
চাকরিদাতা ও চাকরি প্রার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টির লক্ষে আয়েজিত এই চাকরির মেলায় প্রায় ৫ হাজার দক্ষ সাধারণ মানুষ, ৫০ হাজার গ্র্যাজুয়েট, ২০ টিরও বেশী সরকারি -বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং শতাধিক চাকরিদাতা প্রতিষ্ঠান অংশ নেয়।

আয়োজকরা মনে করছেন, ক্যারিয়ার ফেস্টের মাধ্যমে চাকরির প্রার্থীদের যেমন উত্তম সুযোগ তৈরি হয়েছে তেমনি চাকরিদাতারাও উপযুক্ত প্রার্থী পেয়েছে। দুই দিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত চলে।

তাৎক্ষনিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরি, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপন পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুন নেতৃত্ব ও তরুন উদ্যোক্তাদের পুরস্কৃত সহ বিভিন্ন ধরনের কর্মসূচি ছিল এতে।

শুক্রবার বিকেলে প্রধান অতিথি হিসেবে ‘ক্যারিয়ার ফেস্ট ইন চট্টগ্রাম’র উদ্বোধন করেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। ড্যাফেডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম, পিএইচপি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারমম্যান সুফী মিজানুর রহমান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম ও বিএসএইচআরএম (চট্টগ্রাম) এর ফরিদ এ সুবহানী।

ফেস্টে স্ট্র্যাটেজিক পার্টনার ছিল চট্টগ্রাম চেম্বার অব কমার্স, অ্যাসোসিয়েট পার্টনার BASIS, BSHRM, BOLD, DEC এবং. নলেজ পার্টনার ছিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

Top