You are here
Home > জাতীয় > সারা দেশে ইউপি নির্বাচনে ব্যাপক অনিয়ম, সহিংসতায় নিহত ৬

সারা দেশে ইউপি নির্বাচনে ব্যাপক অনিয়ম, সহিংসতায় নিহত ৬

সারা দেশে ইউপি নির্বাচনে ব্যাপক অনিয়ম, সহিংসতায় নিহত ৬

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে। সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কুমিল্লা, নরসিংদী ও রাজশাহীতে ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

কুমিল্লা : ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে তাপস চন্দ্র দাস (৩৮) নামে এক যুবক নিহত হয়েছেন। তাপস চান্দলা উত্তর চান্দলা গ্রামের কানু চন্দ্র দাসের ছেলে।

পুলিশ জানায়, শনিবার সাড়ে ১০টার দিকে ওই ইউনিয়নের উত্তর চান্দলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে মেম্বার প্রার্থী সুলতান ও রেজাউলের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কুপিয়ে রেজাউলের সমর্থক তাপসকে হত্যা করা হয়। ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থদের মধ্যে সংর্ঘষে গুলিতে একজন নিহত ও ২ জন আহত হয়েছে। শনিবার বিকাল ৩টার দিকে পাড়িয়া ইউনিয়নের মাচকুড়িয়া দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও প্রত্যদক্ষী সূত্রে জানা গেছে, পাড়িয়া ইউনিয়নের মাচকুড়িয়া দাখিল মাদ্রাসায় দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ ও বিজিবি নিয়ন্ত্রণের চেষ্টা করলে বিজিবির গুলিতে মাজাবুর রহমান পল্টু (১৭) নিহত হন। এ সময় আরো দুই জন গুলিবিদ্ধ হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর ইসলাম জানান, দুই ইউপি সদস্যদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ এড়াতে এই ঘটনা ঘটেছে।  বর্তমানে ওই এলাকার অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

রায়পুরা (নরসিংদী) : নরসিংদীর রায়পুরায় শনিবার দুপুরে সংঘর্ষের সময় টেটাবিদ্ধ হয়ে পাড়াতলী ইউনিয়নের মধ্যনগর এলাকার হোসেন মিয়া (৫০) নামে একজন নিহত ও উত্তরবাখরনগর ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীসহ অন্তত ২৫ আহত হয়েছে।

জানা গেছে, শনিবার সকাল ১০টার দিকে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে কয়েকটি কেন্দ্রে গোলযোগ শুরু হয়। উপজেলার মির্জাপুর, অলিপুরা ও শ্রীনগরের কয়েকটি কেন্দ্রে বিভিন্ন পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। অলিপুরার নবিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র দখল করতে চাইলে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ৫জন আহত হয়। শ্রীনগর ইউনিয়নের রংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে টেটাবিদ্ধ হয়ে পাঁচজন আহত হয়। এর মধ্যে হোসেন মিয়া (৫০) নামে একজন নিহত হন।

রাজশাহী : বাগমারায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে তিনজন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছেন। নিহতরা হলেন- উপজেলার সরঞ্জি ভাসুপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সিদ্দিকুর রহমান (২৮), ছহির উদ্দিনের ছেলে বুলু (৩৮) এবং মনতাজ আলী (৩৫)।

Top