You are here
Home > আন্তর্জাতিক > পুলিশের হাতে আটক সোনিয়া-রাহুল-মনমোহন পরে মুক্তি

পুলিশের হাতে আটক সোনিয়া-রাহুল-মনমোহন পরে মুক্তি

পুলিশের হাতে আটক সোনিয়া-রাহুল-মনমোহন পরে মুক্তি

গণতন্ত্র রক্ষায় ভারতের পার্লামেন্ট ভবন ঘেরাওয়ের সময় দেশটির বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এবং সহ-সভাপতি রাহুল গান্ধীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। তবে কিছু সময় পরে তাদের ছেড়ে দেয়া হয়।

শুক্রবার সকালে রাজধানী দিল্লির যন্তরমন্তরে এ ঘটনা ঘটে। কংগ্রেসের শীর্ষ নেতাদের পার্লামেন্ট স্ট্রিট থানায় ধরে নিয়ে যাওয়ার পর বাইরে জড়ো হয়ে ব্যাপক বিক্ষোভ দেখায় দলটির কর্মীরা। তারা ব্যারিকেড টপকে থানার ভেতরে ঢোকার চেষ্টা করে। এক পর্যায়ে সোনিয়া, মনমোহন ও রাহুলকে ছেড়ে দেয় পুলিশ।

এদিকে পার্লামেন্ট ভবনের উদ্দেশ্যে যাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে সভানেত্রী সোনিয়া গান্ধী বলেন, দমন-পীড়ন চালিয়ে কংগ্রেসকে ভীত-সন্ত্রস্ত করা যাবে না।

তিনি বলেন, আমাদেরকে ভয় দেখাবেন না, অপবাদ দেয়ার চেষ্টা করবেন না। জীবন আমাদেরকে সংগ্রাম করতে শিখিয়েছে।

বর্তমানে যারা সরকারের সঙ্গে একমত হচ্ছে না তাদেরকেই হয়রানি করা হচ্ছে অভিযোগ জানিয়ে সোনিয়া বলেন, বিজেপির দিন ফুরিয়ে গেছে। যদি তারা হয়রানি বন্ধ না করে তবে জনগণ তাদের শিক্ষা দিয়ে ছাড়বে।

বিজেপি সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, কংগ্রেসকে দুর্বল মনে করে ভুল চিন্তা করবেন না। আমরা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে দুর্বল বা ধ্বংস হতে দেব না।

Top