You are here
Home > খেলা > মেসি প্রেমী তাই জীবন বাঁচাতে দেশান্তরী হতে হল জুনিয়র মেসিকে!

মেসি প্রেমী তাই জীবন বাঁচাতে দেশান্তরী হতে হল জুনিয়র মেসিকে!

মুর্তাজা-জুনিয়র মেসি

প্লাস্টিক দিয়ে জার্সি বানিয়ে বিশ্বজুড়ে আলোচনায় আসা ক্ষুদে ‘মেসি’কে আবারও দেশ ছাড়তে হয়েছে। ৫ বছরের ছোট্ট মুর্তাজা যাকে এখন ‘জুনিয়র মেসি’ হিসেবেই চেনে সবাই তাকে নিয়ে যে এত বিরম্বনায় পড়তে হবে তা বোধহয় ভাবেননি কেউই।

মেসির ভক্ত। তাই আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি গায়ে  দিয়ে ঘুরে বেড়াতো মুর্তাজা। কিন্তু তার এই মেসি ভক্তি তাকে অফগানস্তান ছাড়া করতে বাধ্য করে।

বেশ কিছুদিন আগে মুর্তাজার একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। ছবিতে দেখা যায়, প্লাস্টিক দিয়ে আর্জেন্টিনার জার্সি বানিয়ে তাতে ১০ লিখে ফুটবল খেলছিল ছোট্ট ছেলেটি।

ওই ছবি ভাইরাল হয়ে যাওয়ার পর মুর্তাজার ‘হিরো’ লিওনেল মেসি তাকে একটি অটোগ্রাফ করা জার্সি পাঠান। আর এই ঘটনায় মুর্তাজার জীবনকে অতিষ্ঠ করে দিয়েছে।

এই ঘটনার পর থেকে মুর্তাজার বাবা মহম্মদ আরিফ আহমদি নিয়মিত ফোনে তার ছেলেকে অপহরণের হুমকি পেতে থাকেন। ক্রমে তা বাড়তেই থাকে। ছেলেকে বাঁচাতে বাধ্য হয়েই আফগানিস্তান ছেড়ে পাকিস্তানে চলে যান মহম্মদ আরিফ।

এএফপিকে আরিফ জানান, নিজের যা কিছু ছিল প্রায় সব বিক্রি করে পাকিস্তানের ইসলামাবাদে গিয়েছিলেন ছেলের নিরাপত্তার জন্য। কিন্তু সেখানেও মিলল না শান্তি। সেখানে বেঁচে থাকার জন্য জীবন যাপন ব্যয় এত বেশি যে পেরে উঠছিলেন না তিনি।

নানাবিধ সমস্যা কাটিয়ে এই মুহূর্তে বালোচিস্তানের কোয়াত্তায় রয়েছে মুর্তাজা আর তার পরিবার। মেসিকে ভালবাসার এই খেসারত দেওয়ার পরও মুর্তাজার স্বপ্ন মেসির সঙ্গে দেখা করা। যেভাবেই হোক মেসির সঙ্গে দেখা হবে এই বিশ্বাস ‘ক্ষুদে মেসির’।

Top