You are here
Home > জাতীয় > শ্রমিকের মূল্যই সরকারের কাছে সবচেয়ে বড়: প্রধানমন্ত্রী

শ্রমিকের মূল্যই সরকারের কাছে সবচেয়ে বড়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শ্রমিকের মূল্যই তার সরকারের কাছে সবচেয়ে বড়। তাদের হাতে দেশের অর্থনীতি সচল থাকে। তাদের কারণেই দেশ উন্নত হয়।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, উন্নয়নের এই ধারবাহিকতা  যেন অব্যাহত থাকে। ২০২১ সালের মধ্যে আমরা দেশকে মধ্যম আয়ের আর ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, আমরা রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। আমরা মাথা উচু করে চলতে চাই। এজন্য কারো কাছে ভিক্ষা চেয়ে নয়। নিজেদের সম্পদ ও মেধা দিয়েই সকলে মিলে দেশকে গড়ে তুলতে হবে।

শ্রমিকদের কল্যাণে আওয়ামী লীগের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরার এক পর্যায়ে শেখ হাসিনা তৈরি পোশাককর্মীতের ন্যূনতম বেতন ৫ হাজার টাকা নির্ধারণের কথা বলেন।

তিনি বলেন, ‘শ্রমিকদের জন্য বারগেইনিং এজেন্ট বলতে আমিই ছিলাম। শ্রমিকরা কিন্তু আমার কাছে দাবি নিয়ে আসেনি। আমি মালিকদের সঙ্গে কথা বলে করে দিয়েছি। বেতনটা বৃদ্ধি করি।’

‘কথা রাখার জন্য’ পোশাক শিল্প মালিকদেরও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। মে দিবসের এই আলোচনা সভায় শিল্পের স্বার্থে মালিক-শ্রমিক সুসম্পর্কের উপর জোর দেন তিনি।

এরপর দুনিয়ার মজদুর এক হও স্লোগানে বক্তব্য শেষ করেন তিনি।

Top