You are here
Home > বিনোদন > বাংলাদেশের টিভিতে আসছেন ফেলুদা

বাংলাদেশের টিভিতে আসছেন ফেলুদা

বাংলাদেশের টিভিতে আসছেন ফেলুদা

শেষ ২০ বছর আগে এপার বাংলার ছোট পর্দায় ফেলুদা, তোপসে এবং জটায়ু ত্রয়ীকে দেখতে ভিড় জমাতেন ৮ থেকে ৮০ সকলেই। তার পর বহু সিনেমা তৈরি হলেও ‘ফেলুদা ৩০’কে আজও ভোলেনি বাঙালি। এ বার সেই স্বাদ পেতে চলেছে বাংলাদেশও। সম্প্রতি আলফা আই মিডিয়া-র কর্ণধার শাহরিয়ার শাকিল ফেলুদা-র ২০টি গল্পের স্বত্ত্ব কিনলেন বাংলাদেশের টিভি-র জন্য।

এই ২০টি গল্প হল, ফেলুদার গোয়েন্দাগিরি, কৈলাশ চৌধুরীর পাথর, শেয়াল দেবতা রহস্য, বাক্স রহস্য, সমাদ্দারের চাবি, ঘুরঘুটিয়ার ঘটনা, গোঁসাইপুর সরগরম, গোরস্থানে সাবধান, গোলকধাম রহস্য, নেপোলিয়ানের চিঠি, টিনটোরেটোর যিশু, অম্বর সেন অন্তার্ধ্যান রহস্য, জাহাঙ্গীরের স্বর্ণমুদ্রা, বোসপুকুরে খুনখারাপি, অপ্সরা থিয়েটার মামলা, শকুন্তলার কন্ঠহার, ডাঃ মুনসীর ডেইরি, গোলাপী মুক্ত রহস্য, নয়ন রহস্য ও রবার্টসনের রুবি।

এ মধ্যে বেশে কিছু গল্প কলকাতা কেন্দ্রীক। কয়েকটি গল্প বিদেশের পটভূমিকায় লেখা। তবে শাহরিয়ার সন্দীপ রায়কে আশ্বস্ত করেন, গল্পের প্রয়োজনে সব দিক বিবেচনা করবেন তাঁরা। প্রয়োজনে যেখানে যেতে হয় যাবেন। তবে ‘ফেলুদা নিয়ে কোনও কমপ্রোমাইজ করা হবে না’। আপাতত তিনি এও জানিয়েছেন, ফেলুদার ভূমিকায় কোনও নতুন অভিনেতাকেই বাছা হবে। তার জন্য শীঘ্রই অডিশন শুরু হবে।

Top