You are here
Home > ঢাকার খবর > শিরিন আর রানুকে গুলশান অফিস থেকে বের করে দিলেন খালেদা

শিরিন আর রানুকে গুলশান অফিস থেকে বের করে দিলেন খালেদা

খালেদা জিয়ার সাথে শিরিন ও রানু

সিন্ডিকেট বানিজ্য, স্বেচ্চাচারিতা আর বিএনপি নেত্রীর নাম ভাঙ্গিয়ে অবৈধ সুবিধা আদায়ের অভিযোগে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে বিতাড়িত হলেন দীর্ঘদিন ধরে আলোচিত সমালোচিত বিএনপির অঙ্গ সংগঠন মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রেহেনা আকতার রানু।

তাদের কর্মকান্ডে বিরক্ত হয়ে বেগম খালেদা জিয়া তাদেরকে তার সাথে দেখা করতে নিষেধ করেছেন। একই সঙ্গে গাড়ি থেকে নামার পর তার হাত ধরে ভেতরে নিয়ে যাওয়াও বন্ধ করেছেন নেত্রী নিজেই।

অভিযুক্ত নেত্রীদ্বয় শুধুমাত্র খালেদা জিয়ার হাত ধরার কারনে দীর্ঘদিন ধরে দলের অভ্যন্তরে আধিপত্য বিস্তার ও নানা রকমের বাণিজ্য করে আসছিলেন বলে লোকমুখে শোনা যায়। বিষয়টি তৃণমুল নেতাকর্মীরা ভালো চোখে না দেখলেও নেত্রীর সঙ্গে সরাসরি সম্পর্কের কারণে তাদের এতদিন কেউ কিছু বলতেন না।

এদিকে পুরো বিষয়টিকে ইতিবাচকভাবে নিয়ে তারেক রহমানও স্বস্তি প্রকাশ করেছেন বলে জানা গেছে। কারন এই দুজনের চেয়ারপারসনের হাত ধরাটা পছন্দ করতেন না তারেক নিজেও। তার কাছেও না-কি তাদের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ জমা পড়েছিল।

আর অভিযুক্ত নেত্রীদ্বয়ের কারনে এতদিন বিএনপির যেসব ত্যাগী নারী নেত্রীরা বেগম জিয়ার ধারে কাছেও ঘেষঁতে পারতেন না, গুলশান থেকে তাদের বিতাড়িত করায় এখন সেইসব নেত্রীরা যারপরনাই খুশি বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক তেমনই কয়েকজন নারী নেত্রী।

এদিকে অন্য একটি সূত্র জানিয়েছে বিএনপির সদ্য ঘোষিত একজন সাংগঠনিক সম্পাদককে (নারী) নিয়ে অশালীন ও কুরুচীপূর্ণ কথাবার্তায় বলায় তাদের উপর খড়গহস্ত হয়েছেন বিএনপি চেয়ারপার্সন।

Top