You are here
Home > অবাক-বিস্ময় > ছেলেটি কানাডার এক দিনের প্রধানমন্ত্রী!

ছেলেটি কানাডার এক দিনের প্রধানমন্ত্রী!

ছেলেটি কানাডার এক দিনের প্রধানমন্ত্রী

অনিল কাপুরের নায়ক ছবিটি দেখেছেন সবাই। একদিনের জন্য প্রধানমন্ত্রী হয়ে কিসব কাজ করেন অনিল কাপুর। কিন্তু এখন যা বলতে যাচ্ছি সেটা বাস্তব। তবে অনিল কাপুরের মত কাজ করতে হয়নি তাকে। একদিনের জন্য কানাডার প্রধানমন্ত্রী হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত টিনএজ তরুণ প্রাভজোত লাক্ষাণপাল। মরণ ব্যাধি ক্যানসার থেকে বেঁচে যাওয়া পাঞ্জাবের এই তরুণ অটোয়া এসে এই সম্মানে ভূষিত হন। তাকে এই সম্মানের সুযোগ করে দিয়েছে মেক এ উইশ ফাউন্ডেশন অব কানাডা। যারা মরণ ব্যাধি ক্যানসার বা অন্য কোনো রোগে আক্রান্তদের তাদের ইচ্ছা পুরনে নানা রকম সেবামূলক কাজ করে থাকে।

দুবছর আগে প্রাভজোতের ক্যানসার ধরা পড়ে। এরপর শুরু তার চিকিৎসা। সে বেঁচে যাবে এমনটা বোঝা যায়নি আগে। কিন্তু তার চিকিৎসা চলে। এক পর্যায়ে ক্যানসার থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠে প্রাভজোত। মনে ইচ্ছা থাকলে ক্যানসারকে জয় করা যায়। এটা জনগণকে বোঝাতে প্রাভজোতকে সবার সামনে তুলে ধরা হয়। যাতে ক্যানসার হলে কেউ ভেঙে না পড়ে। তার ইচ্ছাকে পুরন করতে এগিয়ে আসে মেক উইশ।

১৯৮৮ সালে প্রাভজোতের পরিবার ভারতের পাঞ্জাব থেকে কানাডায় পাড়ি জমায়। সেখানে বিভিন্ন পেশাদারে কাছে যুক্ত হয়ে পড়ে প্রাভজোতের পরিবারের অন্য সদস্যরা।

Top