You are here
Home > জাতীয় > বিএনপি-জামায়াত গুপ্তহত্যা ঘটাচ্ছে: প্রধানমন্ত্রী

বিএনপি-জামায়াত গুপ্তহত্যা ঘটাচ্ছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কলাবাগানে দুর্বৃত্তদের হামলায় জোড়া খুনের প্রতিক্রিয়ায় বলেছেন, দেশকে অস্থিতিশীল করার জন্য পরিকল্পিত হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে। এই গুপ্তহত্যা কারা ঘটাচ্ছে সেটা সকলেই বুঝেন। নানা রুপে বিএনপি-জামায়াত এগুলো করছে।

সোমবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার/পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের বৈঠকে তিনি আরও বলেন, এ জাতীয় হত্যাকাণ্ড সাধারণ আইন-শৃংখলা সংক্রান্ত বিষয় নয়। দেশকে অস্থিতিশীল করার জন্য পরিকল্পিত হত্যাকাণ্ড। দেশ যখন সব দিক থেকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই এই হত্যাকাণ্ডগুলো বেছে বেছে সংগঠিত করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল সাংবাদিকদের জানিয়েছেন, নির্বাচন মনোনয়ন বোর্ডের বৈঠকে দেওয়া বক্তব্যে কলাবাগানে জোড়া খুনের ঘটনাকে কাপুরুষোচিত হত্যাকাণ্ড হিসেবে অভিহিত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশের আইন-শৃংখলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। সবাই মিলে এই অপশক্তিকে প্রতিহত করতে হবে।

শেখ হাসিনা দেশবাসীকে এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকার পাশাপাশি এই সংক্রান্ত তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানিয়ে আরও বলেন, এই গুপ্তহত্যা কারা ঘটাচ্ছে সেটা সকলেই বুঝেন। নানা রুপে বিএনপি-জামায়াত এগুলো করছে। গত নির্বাচনের সময় থেকে দেশকে অস্থিতিশীল করতে তারা মানুষ পুড়িয়ে মারাসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। এখন ব্যর্থ হয়ে গুপ্তহত্যা করছে। তিনি আরও বলেছেন, হত্যাকারীরা ধরা পড়বে। তাদের আইনের আওতায় আনা হবে।

কলাবাগানে বাসায় ঢুকে এলোপাতাড়ি কুপিয়ে দু’জনকে হত্যা করে উগ্রপন্থিরা। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ছয়তলা বাড়ির দোতলায় এই নির্মম হত্যাকাণ্ড ঘটে। নিহতরা হলেন- জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়। জুলহাস সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির আপন খালাতো ভাই। তিনি ইউএস এইডের প্রকল্প সমন্বয় বিভাগে কর্মরত। মার্কিন রাষ্ট্রদূতের সাবেক প্রটোকল সহকারীও ছিলেন তিনি।

Top