You are here
Home > খেলা > ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাত থেকে পাঁচে বাংলাদেশ

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাত থেকে পাঁচে বাংলাদেশ

bangladesh-cricket-Board-BCB

একটা বড় সুখবর পেল বাংলাদেশ দল। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাত থেকে পাঁচে উঠে গেছে টাইগাররা। আর এ সুখবর নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বছরের একটা পর্যায়ে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ করে আইসিসি। এর মধ্যে কোনো ম্যাচ না খেললেও এই হালনাগাদের ফলেই বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯৭ থেকে বেড়ে হয়েছে ১০১। এর ফলেই র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এগিয়ে গেল দুই ধাপ।

১২৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া। এরপর আছে যথাক্রমে নিউজিল্যান্ড (১১৭ রেটিং), ভারত (১১৫), দক্ষিণ আফ্রিকা (১১৪)।

এখনো এই নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেনি আইসিসি। তবে আইসিসির সভা থেকে ফিরে বিসিবি সভাপতি নাজমুল হাসান নিশ্চিত করেছেন এই খবর। হালনাগাদ করার সময় গত এক বছরের সবগুলো ম্যাচের শতভাগ পয়েন্ট এবং এর আগের দুই বছরের ম্যাচগুলোর ৫০ শতাংশ পয়েন্ট যুক্ত করা হয়। ২০১৪ সালের নভেম্বর থেকে বাংলাদেশ ওয়ানডেতে ভালো খেলছে। এর আগে অবস্থা শোচনীয়ই ছিল।

হালনাগাদের সময়কালটা তো বটেই, সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে বাংলাদেশের দুর্দান্ত ফলাফলের ছাপ থাকলো র‌্যাঙ্কিংয়ে। পাঁচে উঠে যাওয়া বাংলাদেশের জন্য অবশ্যই বড় সুখবর। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল সরাসরি খেলবে ২০১৯ বিশ্বকাপ।

Top