You are here
Home > অবাক-বিস্ময় > ১৩০০ সন্তান জন্মদাতা তিনি একাই!

১৩০০ সন্তান জন্মদাতা তিনি একাই!

১৩০০ সন্তান জন্মদাতা তিনি একাই

ধৃতরাষ্ট্র ছিলেন মহাভারতে বর্ণিত দুর্যোধন-এর পিতা। তিনি পান্ডুর অবর্তমানে হস্তিনাপুরের রাজা হন। তিনি ছিলেন জন্মান্ধ। গান্ধারের রাজকুমারী গান্ধারীকে তিনি বিবাহ করেন। তার একশত পুত্র ও এক কন্যা ছিল। এছাড়া এক বৈশ্য দাসীর গর্ভে যুযুৎসু নামে ধৃতরাষ্ট্রের এক পুত্র হয়। ধৃতরাষ্ট্র’র এ গল্প অনেকেরই জানা।

আর ভারতের মিজোরাম প্রদেশের বাসিন্দা জিয়োনা চানার ৩৯ জন স্ত্রীর গর্ভে ৯৪ সন্তান জন্ম দেয়ার বীরত্বের গল্পও হয়তো জেনে থাকবেন। তাই বলে ১৩০০ সন্তান জন্ম দেয়ার পেশীবল কি কারও শরীরে থাকে? হ্যাঁ, এবার এমন খবরও পাওয়া গেছে। তবে এ মহানয়কের জন্মভূমি যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের নাশভিল।

ওই মহানায়ক(!) বর্তমানে ৮৭ বছরের বৃদ্ধ। কিন্তু তার যৌবন রস এক বিন্দুও বিফলে যায়নি। তবে তিনি নিজেও জানেন না তার সন্তানের সঠিক সংখ্যা। বলতে পারছেন না যাদের সঙ্গে তার যৌন মিলন হয়েছে সে সংখ্যাও। শুধু যৌবনের সে সময় স্মৃতিচারণ করে জানিয়েছেন, তখন নারীদের কাছে তিনি খুব প্রিয় ছিলেন।

জানা গেছে, মহানয়াক একজন অবসরপ্রাপ্ত পোস্টম্যান। তিনি নিজের নাম প্রকাশে অনিচ্ছুক।

তবে গোয়েন্দাদের বরাদ দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ২০০১ সালে বাবার পরিচয় জানতে প্রাইভেট ডিটেক্টিভের কাছে গিয়েছিলেন আমেরিকার বাসিন্দা দুই ব্যক্তি। তার পর ১৫ বছর ধরে চলে তদন্ত। ২০০১ সাল থেকে চলা এই তদন্তের শেষে জানা যায়, তাদের বাবা শুধুমাত্র তাদের দু’জনেরই বাবা নন। তাদের মতো আরও ১২৯৮ জনের বাবা তিনি!

ওই বেসরকারি গোয়েন্দা সংস্থার এক কর্মী জানান, ১৫ বছর ধরে তারা খোঁজখবর করেছেন। ডিএনএ টেস্ট করা হয় বহু মানুষের। আর দীর্ঘ কয়েক বছর ধরে চলা ডিএনএ টেস্টের সেই রিপোর্ট সত্যিই ছিল তাক লাগানো। শুধু ওই দুই ব্যক্তিই নন, তাদের তদন্ত অনুযায়ী ওই পোস্টম্যানের ঔরসে মোট ১৩০০ সন্তানের জন্ম হয়! যদিও তার স্ত্রীর সংখ্যাটা ঠিক জানা সম্ভব হয়নি।

তবে সহস্রেরও বেশি সন্তানের খবর শুনে এতটুকু চিন্তিত বা লজ্জিত না হয়ে তিনি তার যৌবনের স্মৃতিচারণ করেন। তিনি বলেন, ‘সে সময়ে দিনগুলো খুব ভালো ছিল। নারীদের কাছে তখন আমি খুব জনপ্রিয় ছিলাম।’

তবে, বাবার এই কাণ্ডের কথা জানার পরও তার বিরুদ্ধে কোনও আইনত ব্যবস্থা নেননি সন্তানেরা। এদিকে গবেষকরা বলেছেন, ওই ব্যক্তির সন্তান ১৩শ নয়, এ সংখ্যাটা আরও বেশি!

Top