You are here
Home > ঢাকার খবর > বিচারহীনতার কারণে হত্যাকাণ্ড বাড়ছে: ঢাবি শিক্ষক সমিতি

বিচারহীনতার কারণে হত্যাকাণ্ড বাড়ছে: ঢাবি শিক্ষক সমিতি

বিচারহীনতার কারণে হত্যাকাণ্ড বাড়ছে: ঢাবি শিক্ষক সমিতি

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, দেশে বিচারহীনতার কারণে বারবার হত্যাকাণ্ড ঘটছে। সরকার যদি ইতোপূর্বে বিভিন্ন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতো তাহলে এ ধারাবাহিতকা অব্যাহত থাকতো না।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা সনাতন পদ্ধতিতে এ বিচার চাই না। আমরা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আহ্বান জানাবো যে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসা হোক।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মাকসুদ কামাল বলেছেন, দেশে বর্তমানে হত্যার মহড়া চলছে। আমরা যারা এসব হত্যার প্রতিবাদ এবং অসাম্প্রদায়িকতার কথা বলছি তারাও জানি না কিছুক্ষণ পর জীবিত থাকতে পারবো কি না।

এসময় দেশে কতদিন পাকিস্তানি ধ্যান ধারণা অব্যাহত থাকবে জানতে চান তিনি।

অধ্যাপক মাকসুদ বলেন, আমাদের পুলিশ সদস্যদের অনেক বড় বড় অর্জন রয়েছে। আবার অধ্যাপক হুমায়ুন আজাদসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষক হত্যার রহস্য উদঘাটনে তারা ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, এসব হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন না হওয়ার পেছনে যদি পুলিশ প্রশাসনের কেউ জড়িত থাকে তাহলে তাদেরও চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আখতারুজ্জামান, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, নীল দলের আহ্বায়ক নাজমা শাহীন, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, অধ্যাপক এম এম আকাশ প্রমুখ।

Top