You are here
Home > জাতীয় > সোমবার সারাদেশে আধাবেলা হরতাল

সোমবার সারাদেশে আধাবেলা হরতাল

সোমবার সারাদেশে আধাবেলা হরতাল

তনুসহ সব নারী ও শিশু ধর্ষণ, হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচার দাবিতে সারাদেশে সোমবার আধাবেলা হরতাল পালিত হচ্ছে। প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য এ হরতাল আহ্বান করে। বিভিন্ন প্রগতিশীল ছাত্র, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা এতে সংহতি জানিয়েছেন।

হরতাল সফল করতে সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কেন্দ্রীয় ছাত্র নেতৃবৃন্দ রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেবেন। এ ছাড়া দুই জোটের নেতাকর্মীরা মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, পল্টন মোড়, মৌচাক মার্কেট, মিরপুর ১০ নম্বর গোলচত্বর, সূত্রাপুর-সদরঘাট এলাকায় থাকবেন। অন্যদিকে সব জেলা ও থানা শহরে হরতাল সফল করতে নেতাকর্মীরা মাঠে থাকবেন। জোটের নেতৃবৃন্দ জীবনের নিরাপত্তা ও তনু হত্যার বিচার দাবিতে এই ঐতিহাসিক হরতালের সমর্থনে সর্বস্তরের মানুষকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান। গত ২০ মার্চ কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকা থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী তনুর মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে প্রগতিশীল ছাত্রজোট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে রোববার বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ এবং মশাল মিছিল করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন প্রগতিশীল ছাত্রজোট নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক মশিউর রহমান খান রিচার্ড। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা সংসদের সভাপতি সজীব শরীফ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক শুভ দেব।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)-এর নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, গণসংগতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের আহ্বায়ক অঞ্জন দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল।

Top