You are here
Home > প্রবাস > যুক্তরাষ্ট্রের শিশু উৎসবে ‘বর্ণমালা শিক্ষাঙ্গন’

যুক্তরাষ্ট্রের শিশু উৎসবে ‘বর্ণমালা শিক্ষাঙ্গন’

যুক্তরাষ্ট্রের শিশু উৎসবে ‘বর্ণমালা শিক্ষাঙ্গন’

রফিকুল ইসলাম আকাশ, যুক্তরাষ্ট্র থেকেঃ আন্তর্জাতিক শিশু উৎসব’ ২০১৬ উপলক্ষ্যে ২৩শে এপ্রিল শনিবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির প্রাণকেন্দ্র হার্ডি মিডল স্কুলে এক প্রানবন্ত দলীয় নৃত্য পরিবেশন করে ‘বর্ণমালা শিক্ষাঙ্গনের’ শিক্ষার্থীরা।

বাংলাদেশ দুতাবাসের আমন্ত্রনে একমাত্র বাঙালি সংগঠন হিসাবে ‘বর্ণমালা শিক্ষাঙ্গন’ এ অনুষ্ঠানে অংশগ্রহন করে-বাংলাদেশের শিশুদের কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরে। আর এই নাচের পরিচালনায়  ছিলেন বর্ণমালা শিক্ষাঙ্গনের নৃত্য পরিচালক রোকেয়া জাহান হাসি। তার কোরিওগ্রাফিতে  ঈশালের একক নৃত্য, স্মরণী, শ্রাবনী এবং নাজিয়ার দলীয় নৃত্য আগত বিভিন্ন দেশের শত শত অতিথিদের মুগ্ধ করে। এরই সাথে বর্ণমালা শিক্ষাঙ্গনের নাচের প্রশিক্ষক মেহেরোজ পারিশার একক নৃত্য এক ভিন্ন মাত্রার আনন্দ এনে দেয়। রাইয়ানের একক গানের সুরের মুর্ছনা উপস্থিত সকলকে বেশ উপভোগ করে।

বাংলাদেশ দুতাবাসের পাশাপাশি বলিভিয়া , শ্রীলংকা , তাজাকিস্থান , চেক প্রজাতন্ত্র ,রাশিয়া সহ অনেক দুতাবাসের বিভিন্ন সংস্কৃতি উপস্থাপন ছিল উল্লেখযোগ্য। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর সকল দেশের শিশুদের কে নিয়ে বিভিন্ন আনন্দদায়ক খেলাধুলার আয়োজন করা হয়।  এবারে আন্তর্জাতিক শিশু উৎসবের আয়োজক হিসাবে তুরস্ক দুতাবাসের আয়োজন ছিল সত্যিই প্রশংসনীয়।

Top