You are here
Home > খেলা > ফের ধোনির ওপরে ক্ষুব্ধ যুবরাজের বাবা

ফের ধোনির ওপরে ক্ষুব্ধ যুবরাজের বাবা

ধোনির ওপরে ক্ষুব্ধ যুবরাজের বাবা

ফের ভারত ক্রিকেট টিমের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিং। তিনি অভিযোগ তুলেছেন, যুবরাজকে পারফর্ম করার সুযোগ দিচ্ছেনা ধোনি।

২০১১ সালের বিশ্বকাপেই টুর্নামেন্ট সেরার পুরস্কার পেয়েছেন যুবরাজ সিং। ওই বিশ্বকাপ জয়ের অন্যতম নায়কও ছিলেন তিনি। এর ঠিক চার বছর পর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে জায়গা হয়নি যুবরাজের। তখনো ধোনির ওপরে ক্ষোভ ঝেড়েছেন যুবরাজের বাবা যোগরাজ সিং। অভিযোগ করেন, শুধুমাত্র ধোনির বিরোধিতার কারণেই জাতীয় দলে জায়গা হয়নি যুবরাজের।

ক্যান্সারথেকে ফিরে আবার ক্রিকেটে এসেছেন। জাতীয় দলেও খেলছেন। এশিয়া কাপ খেলেছেন। এখন নিজেদের মাটিতে খেলছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে যুবরাজকে খেলায় তেমন সুযোগ দেওয়া হচ্ছে না বলে মনে করে যোগরাজ। তিনি ধোনির উপর ক্ষীপ্ত হয়ে বলেন, ‘একজন ক্রিকেটার যখন দুই বছর পর জাতীয় দলে আবারো ফিরে আসে, তাকে কিভাবে পরিচালনা করতে হবে ধোনি তা জানেনা। যুবরাজ পুরো ক্রিকেট বিশ্বকে প্রমাণ দিয়েছে কি করে একজন ক্রিকেটারের কামব্যাক করতে হয়। আমার ছেলের জন্য গর্ব অনুভব করি।’

যোগরাজ আরও জানান, প্রায় দু’বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকার পর যুবরাজের দাপটের সঙ্গে ফিরে আসাটা সত্যিই প্রশংসনীয়। ধোনি চাইছে সে পারফর্ম করুক। কিন্তু বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তাকে হঠাৎ করেই সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামিয়ে দেওয়ার মানে কী? এর থেকে কী প্রমাণ করতে চাইছে ধোনি?

ধোনির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিয়ে যোগরাজ আরও বলেন, একজন ব্যাটসম্যানকে যখন ঘন ঘন তার পজিশন বদল করানো হয়, তখন সেই ব্যাটসম্যানের মনে প্রশ্ন জাগে দলে তার কী আর প্রয়োজন আছে? অধিনায়ককে অবশ্যই এটা মাথায় রাখতে হবে।

ক্ষুব্ধ যোগরাজ যোগ করেন, আমি আমার ছেলেকে বলেছি চিন্তা কোরো না। ভালো কিছুর সময় আসবে। ধোনিকে দু’বছর বসিয়ে রাখুন, দেখব সে কামব্যাকের পর সিঙ্গেল রান করতে পারে কী না!

এমনকি যোগরাজের মতে, যুবরাজকে দিয়ে ঠিকমত বোলিংও করাচ্ছে না ধোনি। তিনি বলেন, ‘যুবরাজকে দিয়ে টার্নিং উইকেটেও বোলিং করাচ্ছে না ধোনি। অথচ ২০১১ সালের বিশ্বকাপে টার্নিং উইকেটে খেলে যুবরাজ ১৫টি উইকেট দখল করেছিল। পুরো বিশ্ব দেখেছিল সেটি।’

Top