You are here
Home > ঢাকার খবর > ‘তৃণমূল বিএনপি’র কমিটি ঘোষণা করলেন নাজমুল হুদা

‘তৃণমূল বিএনপি’র কমিটি ঘোষণা করলেন নাজমুল হুদা

‘তৃণমূল বিএনপি’র কমিটি ঘোষণা করলেন নাজমুল হুদা

তৃণমূল বিএনপি নামের নতুন একটি রাজনৈতিক দলের ৭১ সদস্য বিশিষ্ট কমিটির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন দলের চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি। অর্থবহ নির্বাচনের জন্য সংলাপে বসতে সরকারের প্রতি আহ্বানও জানান নাজমুল হুদা।

তৃণমূল বিএনপি নামের নতুন একটি রাজনৈতিক দলের ৭১ সদস্য বিশিষ্ট কমিটির আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার পর তিনি বলেন, ‘ চেনা মুখের বাইরে অনেক অচেনা, অজানা মুখ তাদেরকে নিয়ে আমরা আমাদের যাত্রা শুরু করছি। বাংলাদেশে সুষ্ঠু এবং অবাধ নির্বাচনের প্রক্রিয়া কিভাবে বাস্তবায়িত করা যায় এ নিয়ে আমরা সংলাপের উদ্যোগ গ্রহণ করব।

নাজমুল হুদা বলেন, ‘আমি ক্ষমতাসীন সরকারকে আহ্বান জানাব, সংলাপ আপনারা তাদের সঙ্গেই করবেন যারা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে।’

সে সঙ্গে যেসব কর্মকাণ্ডের কারণে সরকার সমালোচিত হচ্ছে, সে বিষয়ে পরামর্শ দিতে ১৪ দলের সঙ্গে আলোচনায় বসার আগ্রহের কথাও জানান তৃণমূল বিএনপির এই নেতা।

নতুন এই কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা, কো-চেয়ারম্যান অধ্যাপিকা জাহানারা বেগম। সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফ মইনউদ্দিন, মহাসচিব ড. এস জেড এম সালেহ উদ্দিন। ভাইস চেয়ারম্যানরা হলেন ইসমাত জেরিন খান, আঞ্জুমান সালাউদ্দিন, হাসান ফজলুল হক, ফিরোজ উদ্দিন, রাশেদ মাকসুদ খান, নাজমুল হক পিন্টু, কে এম জাহাঙ্গীর মাজমাদার, রুমা আলী, ফেবিয়ান মন্ডল, এল কে চৌধুরী, সৈয়দ আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আবু তালেব, অ্যাডভোকেট সোহান রহমান, বজলুর রহিম চৌধুরী, কায়সার রাইস, চৌধুরী কামালউদ্দিন আহমেদ, ইয়াসমিন হাসান, মোহাম্মাদ মনোয়ার হোসেন।

সাংগঠনিক সম্পাদকরা মেজর (অব.) আব্দুর রাজ্জাক, মো. দীন ইসলাম, ড্যানিয়েল রশীদ, নাজিম উদ্দিন চৌধুরী আনেল, জহিরুল হক তালুকদার।

যুগ্ম মহাসচিবরা আক্কাস আলী খান, মৌলানা মো. আবেদ আলী, অ্যাডভোকেট রেজাউল করিম ও জাহেদ করিম চৌধুরী।

এছাড়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহনওয়াজ রহমান ও সাত আনি জমিদার বাড়ি, কোষাধ্যক্ষ শামীম আহসান, দপ্তর সম্পাদক হিসাবে রুকসান আমিন সুরমা, প্রচার সম্প্রাদক মো. তারেক হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ড. ইকরাম আজিজুল রহমান, ছাত্রবিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফ উদ্দিন খান, মহিলা বিষয়ক সম্পাদক মিসেস সানজিদা রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক দেওয়ান হাবিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক আশানুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক শ্রী নিশীথ রঞ্জন গুহ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদিকা মিসেস মিতু রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহদেী হাসান রাজীব, শিক্ষা বিষয়ক সম্পাদিকা মিসেস রুনা লায়লা, সহ-আইন বিষয়ক সম্পাদক শিউলী খানম, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. আরিফ হাসান, সহ-সাংগঠনিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চৌধুরী, সহ-দপ্তর বিষয়ক সম্পাদক মিঞা মো. ইশতিয়াক, সহ-প্রচার সম্পাদক শ্রী সাগর। এছাড়া কেন্দ্রীয় কমিটির ২২ জন সদস্যদের নাম ঘোষণা করা হয়।

তবে বিএনপি বলেছে মূল দলের বাইরে গিয়ে ‘আসল বিএনপি’ বা ‘তৃণমূল বিএনপি’ করে কোনো লাভ নেই।

চার দলীয় জোট সরকারের আমলের যোগাযোগ মন্ত্রীকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পরপর দুইবার বহিস্কার করেছিলো বিএনপি। পরে বাংলাদেশ মানবাধিকার পার্টি বিএমপি নামে এক রাজনৈতিক দল গঠন করার পর সেটা দাঁড় করাতে না পেরে নতুন করে আবার দলের ঘোষণা দিলো ‘তৃণমূল বিএনপি’।

Top