You are here
Home > জাতীয় > ‘সম্পদের হিসাব ওয়েবসাইটে আছে যে-কেউ দেখতে পারেন’

‘সম্পদের হিসাব ওয়েবসাইটে আছে যে-কেউ দেখতে পারেন’

সম্পদের হিসাব ওয়েবসাইটে আছে যে-কেউ দেখতে পারেন

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও তার ট্রাস্টি বোর্ডের সদস্য এবং উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সম্পদের হিসাব ওয়েবসাইটে আছে বলে জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান। তিনি বলেছেন, যে-কেউ ওয়েবসাইট থেকে এ হিসাব দেখে নিতে পারেন।

গত ১৩ই এপ্রিল নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে টিআইবির সম্পদের বিবরণ প্রকাশের দাবি জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার ‘তৈরি পোশাক খাতের সুশাসন অগ্রবর্তী চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক এক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে ইফতেখারুজ্জামান এসব কথা বলেন।

রাজধানীর ধানমন্ডিতে নিজস্ব কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় টিআইবির নির্বাহী পরিচালক বলেন, সম্পদের হিসাব নিয়ে প্রশ্ন ওঠাটা আমাদের জন্য ভালো। সংবাদ সম্মেলনে জানানো হয়, রানা প্লাজার ধসের পর বিভিন্ন অংশীজনের নেওয়া ১০২টি উদ্যোগের মধ্যে ৭৭ শতাংশ বাস্তবায়ন ও সন্তোষজনক অগ্রগতি আছে। বাকি ২৩ শতাংশ উদ্যোগ ধীরগতিতে এগোচ্ছে বা স্থবির হয়ে আছে। রানা প্লাজা ধসের পর অপরাধীদের বিচারকাজ ধীরগতিতে চলছে বলে উল্লেখ করে ইফতেখারুজ্জামান বলেন, অপরাধীদের শান্তি নিশ্চিত করে উদাহরণ তৈরি করা না গেলে অপরাধ ঘটতেই থাকবে।

Top