You are here
Home > খেলা > গোল বন্যায় দেপোর্তিভোকে ভাসিয়ে বার্সার জয়

গোল বন্যায় দেপোর্তিভোকে ভাসিয়ে বার্সার জয়

গোল বন্যায় দেপোর্তিভোকে ভাসিয়ে বার্সার জয়

স্প্যানিশ লা-লিগায় বুধবার রাতে শিরোপার মোড় তেমন ঘুরলো না। আগে যেমন ছিল তেমনই থাকলো। তবে তিন ঘোড়ার মধ্যের তুমুল লড়াইটা এখনও সমান। এই রাতে পয়েন্ট টেবিলের শীর্ষ দল মাঠে নামে। তিনটি দলই জয় পেয়ে নিজেদের অবস্থান ধরে রেখেছে। পয়েন্ট টেবিলের শীর্স দল বার্সেলোনা দেপের্তিভো লা করুনার মাঠ থেকে দাপুটে জয় নিয়ে ফিরেছে। স্বাগতিকদের তারা গুড়িয়ে দিয়েছে ৮-০ গোলে।

বার্সেলোনার গোল উৎসবে ৪ গোলের অবদান লুইস সুয়ারেজের। আর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানের দল অ্যাটলেটিকো মাদ্রিদ ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ থেকে। অন্যদিকে টেবিলের তৃতীয় স্থানের দল রিয়াল মাদ্রিদ নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। এতে পয়েন্ট টেবিলের শীর্ষ তিন আগের মতো একই অবস্থানে আছে।

৩৪ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষ দুইয়ে যথাক্রমে বার্সেলোনা ও অ্যাটলটিকো মাদ্রিদ। আর তাদের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের জয় গোল করেন করিম বেনজেমা, ভাজকুয়েজ ও লুকা মদরিচ। আর বার্সেলোনার বিশাল জয়ে দুইয়ার্ধে ২টি করে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। এছাড়া লিওনেল মেসি, নেইমার, ইভান রাকিটিচ ও বারতারা একটি করে গোল করেন। স্প্যানিশ লা-লিগায় প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার এটি সর্বোচ্চ ব্যবধানের জয়।

এর আগে তিনবার তারা ৮-০ গোলে জেতে। সর্বশেষ ২০১৫ সালে কর্দোভা ও ২০১০ সালে আলমেরিয়াকে একই ব্যবধানে হারায়। আর প্রথমবার তারা এমন গোল উৎসব করে ১৯৫৯ সালে লাস পালমাসের মাঠে। আর এবার লুইস সুয়ারেজের কল্যাণে তারা সেটা করলো। উরুগুয়ের এ স্ট্রাইকার চলতি মৌসুমে এখন পর্যন্ত করেছেন ৪৯ গোল। এরমধ্যে লা-লিগায় তার গোল দাঁড়ালো ৩০। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে তিনি মাত্র এক গোল পিছিয়ে। অন্যদিকে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ থেকে ফারনানদো তোরেসের একমাত্র গোলে ছোট জয় নিয়ে ফিরেছে দিয়েগো সিমিনের অ্যাটলেটিকো মাদ্রিদ।

Top