You are here
Home > খেলা > নিজেদের মাঠে জিতে শেষ চারের আশা বাঁচালো ম্যানইউ

নিজেদের মাঠে জিতে শেষ চারের আশা বাঁচালো ম্যানইউ

নিজেদের মাঠে জিতে শেষ চারের আশা বাঁচালো ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লীগে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার আশা জিইয়ে রাখলো ম্যানচেস্টার ইউনাইটেড। মৌসুমের বাকি এখনও চার ম্যাচ। কিন্তু এখনও তারা শীর্ষ চার নিশ্চিত করতে পারেনি। তবে সেই পথে আছে তারা। বুধবার ক্রিস্টাল প্যালেসকে নিজেদের মাঠে ২-০ গোলে হারিয়েও এখন ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে। তাদের চেয় মাত্র এক পয়েন্ট বেশি নিয়ে চারে আর্সেনাল।

তবে গানাররা ম্যানইউর চেয়ে এক ম্যাচ কম খেলেছে। চলতি মৌসুমে ম্যানইউর শিরোপার আশা শেষ হয়ে গেছে বেশ আগেই। এখন তাদের লড়াই শেষ চারে থেকে মৌসুম শেষ করা। কিন্তু সেটা যে খুব সহজ হবে তা বলা যাচ্ছে না। নিজেদের মাঠ ওল্ডে ট্রফোর্ডের এদিনের জয়টিকে দাপুটে বলা যায় না। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে বরাবরই দুর্দান্ত ম্যানইউ। প্রিমিয়ার লীগে এ পর্যন্ত ১৪ ম্যাচে একবারও ক্রিস্টাল প্যালেসের কাছে হারেনি ম্যানইউ। এছাড়া প্যালেসের বিপক্ষে নিজেদের মাঠে সর্বশেষ ৮ ম্যাচে জয় নিয়ে এদিন মাঠে নামে রেড ডেভিলরা।

এই ম্যাচের চতুর্থ মিনিটে প্রতিপক্ষের ডেমিন ডেলানির আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্বাগতিক ম্যানইউ। নিজেদের প্রথম গোলের জন্য ৫৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ম্যানইউকে। এ সময় ব্যবধান দ্বিগুণ করেন ইতালিয়ান ডিফেন্ডার মাতেও ডারমিয়া। অন্যদিকে পুরো ৯০ মিনিটে ম্যানইউর গোলমুখে অনটার্গেটে একটি শটও নিতে পারেনি ক্রিস্টাল প্যালেসের খেলোয়াড়রা। এতে প্রিমিয়ার লীগে সর্বশেষ নবম ম্যাচে হার নিয়ে ফেরের তারা। ৩৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে তারা। দিনের অন্য ম্যাচে এভারটনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুর। ৩৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলে তাদের অবস্থান সপ্তম।

Top