You are here
Home > প্রবাস > মালয়েশিয়ায় মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর বৈশাখি উৎসব

মালয়েশিয়ায় মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর বৈশাখি উৎসব

মালয়েশিয়ায় মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর বৈশাখি উৎসব

মোস্তফা ইমরান, মালয়েশিয়া: বর্ণাঢ্য আয়োজনে বৈশাখি উৎসব পালন করেছে মালয়েশিয়াস্থ মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠী। “আমরা সবাই বাংলাদেশী” শিরোনামে রাজধানী কুয়ালালামপুরের পুডু প্লাজার বলরুমের এটি অনুষ্ঠিত হয়।

একের পর এক দেশীয় গান, কবিতা, নাচ উপস্থাপনের মধ্যদিয়ে শুরু হয় মুল অনুষ্ঠান। কয়েকটি ভাগে বিভক্ত এ অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসাবে ছিলো প্রশ্নোত্তর পর্ব, লাকি ড্র ও বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ প্রবাসীদের সরাসরি অংশগ্রহন। এছাড়া ছিলো মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর সদস্যদের নানাধরনের গান পরিবেশনা। বিকাল তিনটা থেকে রাত দশটা পর্যন্ত চলে এ অনুষ্ঠান।

মাসুদুল আলম রনি ও জহিরুল ইসলাম জহিরের যৌথ সঞ্চালনায় মনমাতানো এ অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর প্রতিষ্ঠাতা প্রধান এমদাদুল হক সবুজ। অতিথির আসনে ছিলেন সংগঠনের উপদেষ্ঠা মন্ডলির সদস্য মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মজনু, মনিরুজ্জামান মনির, বি এম বাবুল হাসান, নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান ভোজন, সংগঠনের সহ-সভাপতি এম আবু শামা আকন্দ, এস কে মুকুল, রফিকুল ইসলাম রফিক, শাখাওয়াত হক জোসেফ। ছিলেন শিল্পগোষ্ঠীর প্রচার  ও প্রকাশনা সম্পাদক জাকির হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ জাহাঙ্গীর, মাজহারুল ইসলাম  ও আরিফুল ইসলাম।

পুরো অনুষ্ঠানে সুরের ঝংকার তোলেন ওস্তাদ পারভেজ রব, মানিক, জন সরকার, হযরত আলী, শামিম, মিজান, কুদ্দুস ও তার সহযোগীরা।

অনুষ্ঠানে গান, কবিতা ও নাচে ভালো পারফরমেন্স এর জন্য পুরস্কৃত করা হয়। সবশেষে লাকি ড্র’তে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রীত অতিথিরা।

Top