You are here
Home > জাতীয় > বিএনপির ১ সাংগঠনিক ও ২০ সহ-সাংগঠনিকের নাম ঘোষণা

বিএনপির ১ সাংগঠনিক ও ২০ সহ-সাংগঠনিকের নাম ঘোষণা

বিএনপি

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আরো ২১ জনের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সাংগঠনিক সম্পাদক পদে একজন ও সহ-সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন বাকি ২০ জন। সোমবার বিকালে নয়া পল্টনে দলের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নামগুলো ঘোষণা করেন নতুন কমিটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ পর্যন্ত মহাসচিব, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মোট ৪২ জনের নাম ঘোষণা করা হলো।

এ ঘোষণায় নতুন সৃষ্ট বিভাগ কুমিল্লার সাংগঠনিক সম্পাদক হলেন লাকসামের সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল আনোয়ারুল আজীম। এছাড়া নতুন সহ-সাংগঠনিক সম্পাদকরা হলেন- আবদুস সালাম আজাদ ও শহীদুল ইসলাম বাবুল (ঢাকা বিভাগ), মাহাবুবুর রহমান শামীম ও আবুল হাশেম বক্কর (চট্টগ্রাম বিভাগ), আবদুল মোমিন তালুকদার খোকা ও শাহীন শওকত (রাজশাহী বিভাগ), অনিন্দ্র ইসলাম অমিত ও জয়ন্ত কুণ্ডু (খুলনা বিভাগ), আখন্দ কুদ্দুস ও মাহবুবুল হক নান্নু (বরিশাল বিভাগ), দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিন মিলন (সিলেট বিভাগ), শামসুজ্জামান ও সৈয়দ জাহাঙ্গীর হোসেন (রংপুর বিভাগ), মোশতাক মিয়া ও আবদুল আউয়াল খান (কুমিল্লা বিভাগ), শরীফুল আলম ও ওয়ারেস আলী মামুন (ময়মনসিংহ বিভাগ), আলী নেয়াজ মাহমুদ খৈয়াম ও সেলিমুজ্জামান সেলিম (ফরিদপুর বিভাগ)

গত ১৯ মার্চ দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের ১০ দিন পর মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মহাসচিব, রুহুল কবির রিজভীকে জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব ও মিজানুর রহমান সিনহাকে কোষাধ্যক্ষ নিয়োগ দেন বিএনপি চেয়ারপারসন। এরপর যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করা হয়। দলের গুরুত্বপূর্ণ স্থায়ী কমিটি এবং সম্পাদকমণ্ডলীর অন্য সদস্যদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

Top