You are here
Home > ঢাকার খবর > কার্ডিফে পহেলা বৈশাখ উদযাপন

কার্ডিফে পহেলা বৈশাখ উদযাপন

কার্ডিফে পহেলা বৈশাখের বর্ণাঢ্য উদ্যাপন

কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলের (সি আই এস ডি) ধানমন্ডি শাখায় আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়েছে পহেলা বৈশাখ ১৪২৩। সঙ্গীত, ছড়াগান, ফ্যাশন শো, দলীয় নৃত্য, নাটিকা আর বৈশাখী মেলার মাধ্যমে দিনটিকে উদযাপন করে স্কুলের শিক্ষার্থী,তাঁদের বাবা-মা, শিক্ষক- শিক্ষিকা এবং স্কুলের ব্যবস্থাপনায় নিয়োজিত সবাই।

প্রধান অতিথি বিশিষ্ট কবি আসাদ চৌধুরী তাঁর বক্তব্যে পহেলা বৈশাখের বিভিন্ন দিক তুলে ধরেন। বিশেষ অতিথি আরিফ মঈনউদ্দীন এই উদযাপনের মাধ্যমে বাঙ্গালী জাতির বিপুল প্রানশক্তির কথা উল্লেখ করেন। কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল এ এম এম খায়রুল বাসার এই উৎসবের প্রেক্ষিতে বলেন, পহেলা বৈশাখ উদযাপনের মাধ্যমে বাঙ্গালী জাতি শুধু যে তার শেকড়ের সন্ধানই পায় তা নয়, সে লাভ করে তার সমৃদ্ধ ঐতিহ্য এবং সুমহান ট্র্যাডিশনের  খোঁজ। বিশ্বায়নের এ যুগে টিকে থাকার লক্ষে সি আই এস ডি তাই তার শিক্ষার্থীদের যেমন একদিকে বিশ্ব নাগরিক হওয়ার প্রচেষ্টায় নিবেদিত, ঠিক তেমনি আবার তারা যেন তাদের মাতৃভূমিকে ভুলে না যায় সেই মর্মে দেশীয় সংস্কৃতির কর্মকান্ড তাদের সামনে তুলে ধরার উদ্দেশ্যে এধরনের অনুষ্ঠানের আয়োজন কার্ডিফ স্কুল করে যাচ্ছে নিরলসভাবে।

পহেলা বৈশাখ উদযাপনের এই দিনটিতে পুরো স্কুলে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয় যেখানে কার্ডিফ স্কুলের শিক্ষার্থী দেশীয় সংস্কৃতি এবং ঐতিহ্য বিভিন্ন পরিবেশনার মাধ্যমে তুলে ধরে যা উপস্থিত সবাইকে বিমোহিত করে।

Top