You are here
Home > খেলা > মেসির ৫০০ গোলের দিনে বার্সার হার

মেসির ৫০০ গোলের দিনে বার্সার হার

মেসির ৫০০ গোলের দিনে বার্সার হার

মৌসুমের শেষপ্রান্তে এসে বার্সার সেই ফুলে গাঁথা মালা যেন ছিঁড়ে গেছে। এতদিন যে ‘এমএসএন’ ত্রয়ী নিজে গোল না করে অন্যকে দিয়ে গোল করাতে বেশি উৎসাহী ছিল, যেন কেটে গেছে সেই সুরের তাল। নিকট অতীতে বার্সেলোনাকে এমন বেতাল অবস্থায় আর দেখা যায়নি।

পাঁচ ম্যাচের গোল খরা কাটিয়ে ৫০০ গোলের মাইলফলকে পৌঁছালেন লিওনেল মেসি। কিন্তু সেটা উদযাপনের কোনো উপলক্ষ পেলেন না আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ড। এর আগেই যে ভালেন্সিয়ার কাছে দুই গোল খেয়ে বসেছে বার্সেলোনা।

এক সপ্তাহ আগেই অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স থেকে ছিটকে যাওয়ার পর লা লিগাও হাতছাড়া হওয়ার পথে কাতালানদের। টানা তিন ম্যাচ হেরে শিরোপা ধরে রাখার কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে বার্সা।

গত ৪ ম্যাচে মাত্র ১ পয়েন্ট যোগ হওয়ায় বার্সা ও অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট এখন ৭৬।  এক সময় বার্সার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ এখন মাত্র ১ পয়েন্ট পেছনে।

খেলা শুরুর প্রথম দিকে বার্সেলোনার আধিপত্য থাকলেও ২৬তম মিনিটে ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে গোল পায় ভ্যালেন্সিয়া। নিজেদের জালে বল জড়িয়ে দেন বার্সার ক্রোইশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ।প্রথামার্ধের অতিরিক্ত সময়ে আবারো বার্সেলোনার জালে বল জাড়ায় ভ্যালেন্সিয়া।  মৌসুমের ব্যক্তিগত চতুর্থ দলের ম্যাচজয়ী মহাগুরুত্বপূর্ণ গোল করেন স্যান্টি মিনা।

দ্বিতীয়ার্ধে মরিয়া ফুটবল খেলে বার্সা। ৬৩তম মিনিটে বহু আকাঙ্খিত গোলটি আসে মেসির থেকে। ক্যারিয়ারের ৫০০তম গোলের মাইলফলকে পৌঁছান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি। কিন্তু একাধিক সুযোগ নষ্ট করায় বাকি সময়ে আর ম্যাচে ফেরা হয়নি কাতালানদের। ৭৪ শতাংশ বলের দখল রেখেও ঘরের মাঠে শেষ পর্যন্ত মাথা নিঁচু করেই ফিরতে হয় মেসি-নেইমার-সুয়ারেজ।

Top