You are here
Home > জাতীয় > মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিব নগর দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশে দেশে যারা মানবাধিকার লঙ্ঘন করে তারাই বাংলাদেশের মানবাধিকার নিয়ে প্রশ্ন তুলছে।

একাত্তরের ২৬শে মার্চ স্বাধীনতা ঘোষণার পর পাকিস্তানী হানাদাররা গ্রেফতার করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মুক্তিযুদ্ধ পরিচালনার লক্ষ্যে কুষ্টিয়ার সে সময়ের মেহেরপুর মহকুমার বৈদ্যনাথ তলায় ১৭ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি করে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয়। বঙ্গবন্ধুর অনুপস্থিতে সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি এবং তাজউদ্দিন আহমেদকে প্রধানমন্ত্রী করে শপথ নেয় মন্ত্রিসভা।

ঐতিহাসিক এ দিনে জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শ্রদ্ধা। সিনিয়র নেতা এবং মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি।

এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, যারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধকে ধ্বংস করতে চেয়েছিল আজকে তারা ব্যর্থ হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে চলছে।

যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি তারা এখনও এ দেশ নিয়ে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ সরকারের।

তোফায়েল আহমেদ বলেন, যারা মুক্তিযুদ্ধের সময় বিরোধীতা করেছিল তারাই আজ বাংলাদেশের অগ্রযাত্রাকে মেনে নিতে পারছে না।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

Top