You are here
Home > খেলা > আগুয়েরোর হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে দিল সিটি

আগুয়েরোর হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে দিল সিটি

আগুয়েরোর হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে দিল সিটি

ইথিওপিয়ার গাম্বিলা প্রদেশে সশস্ত্র ব্যক্তিদের গুলিতে ১৪০ জন ব্যক্তি নিহত হয়েছে এবং ৩৯ জন শিশুকে অপহরণ করা হয়েছে। দেশটির যোগাযোগ মন্ত্রী গেটাচেউ রেদা জানিয়েছেন, হামলাকারীরা দক্ষিণ সুদানের মুরলে গোত্রের সদস্য।

তিনি আরো জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীদের ধাওয়া করছে। এখন পর্যন্ত ৬০ হামলাকারীকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনী। ইথিওপিয়া দক্ষিণ সুদানের অসংখ্য শরণার্থীকে আশ্রয় দিয়েছে। ২০১৩ সালে দেশটির প্রেসিডেন্ট সালভা কির, ভাইস প্রেসিডেন্ট রিয়েক মাচারের বিরুদ্ধে ক্যু পরিকল্পনার অভিযোগ তুলে তাকে বরখাস্ত করেন। রিয়েক অভিযোগ অস্বীকার করেন এবং প্রেসিডেন্টের বিরুদ্ধে বিদ্রোহী বাহিনী গড়ে তুলেন। দুই বছরব্যাপী সংঘর্ষের পরে দুইপক্ষের মধ্যে শান্তি চুক্তি হয়েছে এবং রিয়েক মাচার রাজধানীতে ফিরবেন।

তবে ইথিওপিয়ার যোগাযোগ মন্ত্রী রেদা জানিয়েছেন, হামলাকারীদের সঙ্গে সুদানি সরকার কিংবা বিদ্রোহীদের সঙ্গে কোনো সংযোগ নেই। গাম্বিলা প্রদেশে বিভিন্ন গোত্রের মধ্যে লড়াইয়ের জন্য কুখ্যাত। হামলাকারী মুরলে গোত্রের বিরুদ্ধে এর আগে হামলা চালিয়ে গবাদি পশু ও শিশু চুরির অভিযোগ রয়েছে। শিশু চুরি করে নিজেদের সন্তানের মতোই বড় করে তারা।

Top