You are here
Home > আন্তর্জাতিক > ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ালো মেক্সিকো

ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ালো মেক্সিকো

ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ালো মেক্সিকো

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা পুড়িয়েছে মেক্সিকো। ট্রাম্পের অভিবাসী বিরোধী বক্তব্যের প্রতিবাদে স্থানীয় সময় শনিবার রাতে এ কুশপুত্তলিকা পোড়ানো হয়। খবর রয়টার্সের।

ট্রাম্পের ব্লু ব্লেজার ও লাল টাইয়ের কুশপুত্তলিকা পোড়ানোর পর মেক্সিকোর দারিদ্র লা মার্সিট শহরে কয়েকশ লোক আনন্দ-উল্লাস করেছে।

দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানায়, শুধু লা মার্সিটে নয়, পুরো মেক্সিকোতেই ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ানো হয়েছে।

খ্রিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেল অনুসারে যারা যিশু খ্রিস্টের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন ইস্টার সানডে ও পবিত্র সপ্তাহ উপলক্ষ্যে মেক্সিকোতে প্রতি বছর তাদের কুশপুত্তলিকা পোড়ানো হয়। এবারও যিশুর সাথে বিশ্বাসঘাতকতা করা জুদাস ইস্কারিয়টের কুশপুত্তলিকা পোড়ায় মেক্সিকানরা।

প্রসঙ্গত, ট্রাম্প যেদিন থেকে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হবার দৌড়ে প্রতিদ্বন্দ্বিতা শুরু করেন, সেদিন থেকেই তিনি অভিবাসী ইস্যুতে বিরোধী মনোভাব প্রকাশ করেন। মেক্সিকোর অনেক নাগরিক আমেরিকায় বসবাস করছেন। ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলে অভিবাসীদের আমেরিকা থেকে উচ্ছেদ করা হবে। তাই তার কুশপুত্তলিকা পুড়িয়েছে মেক্সিকানরা।

Top