You are here
Home > জাতীয় > ৫ দিনের রিমান্ডে শফিক রেহমান

৫ দিনের রিমান্ডে শফিক রেহমান

Shafik Rehman on 5-day remand

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনা মামলায় গ্রেপ্তার হওয়া সাংবাদিক শফিক রেহমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শনিবার দুপুরে পুলিশ তাঁকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। বিচারক মাজহারুল ইসলাম তাঁর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের হাজতখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। শফিক রহমানের পক্ষে আইনজীবী ছিলেন সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়া বলেন, মামলার এজাহারে শফিক রেহমানের কোন নাম নেই। কয়েকটি টকশোতে সরকারের বিরুদ্ধে কথা বলায় তাকে গ্রেফতার করা হয়। তার পক্ষে জামিন আবেদন করলেও সরকার তা নামঞ্জুর করেন।

পুলিশের দাবি, সজীব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্রে জড়িত থাকার তথ্য-প্রমাণ পেয়েই শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, ২০১৫ সালের আগস্ট মাসে ডিবির ইন্সপেক্টর ফজলুর রহমান বাদী হয়ে পল্টন থানায় একটি মামলা করেন। এতে অভিযোগ করা হয়, প্রধানমন্ত্রীপুত্র সজিব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনা করা হয়েছে। দেশে এবং দেশের বাইরে তার জীবননাশসহ বড় ধরনের ক্ষতি করতে বিএনপির হাইকমান্ড দেশ ও দেশের বাইরে অর্থায়ন করছে।

হত্যা ষড়যন্ত্রের অভিযোগে ওই মামলায় সুনির্দিষ্টভাবে কাউকে আসামী করা না হলেও বিএনপির নেতৃত্বে জোটভুক্ত এবং দেশে-বিদেশে অবস্থানরত উচ্চ পর্যায়ের নেতাদের অভিযুক্ত করা হয়। ওই মামলার তদন্ত করছিলো ডিবি।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবির উপকমিশনার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, দীর্ঘসময় তদন্ত করে তারা নিশ্চিত হয়েছেন যে শফিক রেহমান দেশের বাইরে গিয়ে ষড়যন্ত্রকারীদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাদের অর্থায়নে সাহায্য করেছেন।

Top