You are here
Home > ঢাকার খবর > নানা কর্মসূচীতে ড্যাফোডিলে বাংলা নববর্ষ উদযাপন

নানা কর্মসূচীতে ড্যাফোডিলে বাংলা নববর্ষ উদযাপন

নানা কর্মসূচীতে ড্যাফোডিলে বাংলা নববর্ষ উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪২৩। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নানা কর্মসূচির মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানায়। এর মধ্যে ছিল আলপনা উৎসব, মঙ্গল শোভাযাত্রা, প্রারম্ভিক দলীয় সঙ্গীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ধানমন্ডির রাসেল স্কোয়ার (৩২ নম্বর) থেকে  ধানমন্ডি ২৭ পর্যন্ত বিস্তৃত সড়ক বাঙলা নববর্ষের ঐতিহ্যবাহী আলপনার আঁকার মাধ্যমে সাজিয়ে তোলা হয়।

১৩ এপ্রিল রাত ১০টায় প্রধান অতিথি হিসেবে আলপনা উৎসবের উদ্বোধন করেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান উপন্যাসিক ও সাংবাদিক আনিসুল হক । এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ইমরান হোসেন, সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রধান সৈয়দ মিজানুর রহমান এবং  আর এ কে পেইন্টস্রে সহকারি বিপণণ ব্যবস্থাপক  নূরুল করিম সিফাত।

১৪ এপ্রিল সকাল ৮ টায় মঙ্গল শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের সোবহানবাগ ক্যাম্পাস থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মঙ্গল শোভা যাত্রায় নেতৃত্ব দেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য এবং ইমেরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ। ক্যাম্পাস প্রাঙ্গণে দিনভর ছিল নানা সাংস্কৃতিক আয়োজন, বৈশাখী মেলাসহ আরো অনেক কিছু।

Top